ফেনীর দুই চেয়ারম্যানের বহিষ্কারাদেশ স্থগিত • নতুন ফেনীনতুন ফেনী ফেনীর দুই চেয়ারম্যানের বহিষ্কারাদেশ স্থগিত • নতুন ফেনী
 ফেনী |
২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীর দুই চেয়ারম্যানের বহিষ্কারাদেশ স্থগিত

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:২১ অপরাহ্ণ, ১০ মার্চ ২০২১

ফেনী সদর উপজেলার শর্শদি ইউপি চেয়ারম্যান জানে আলম ভূঁইয়া ও ফুলগাজী সদর ইউপি চেয়ারম্যান নূরুল ইসলামের বহিষ্কার আদেশ স্থগিত করেছে হাইকোর্ট । (মঙ্গলবার ৯ মার্চ) হাইকোর্টের পৃথক দুইটি ডিভিশন বেঞ্চ শুনানি শেষে স্থগিতাদেশ দেন। এর ফলে ইউপি চেয়ারম্যান হিসেবে তারা বহাল থাকবেন বলে জানিয়েছেন তাদের আইনজীবীরা।

নারী শিশু নির্যাতন আইনে পৃথক দুটি মামলায় চার্জশিট ভুক্ত প্রধান আসামি হওয়ায় ফুলগাজী ইউপি চেয়ারম্যান নূরুল ইসলামকে গত ২ মার্চ সাময়িক বহিষ্কার করে প্রজ্ঞাপন জারি করেন স্থানীয় সরকার মন্ত্রনালয়। এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে তিনি রিট করলে বিচারপতি মোঃ খসরুজ্জামান ও মাহমুদ হাসান তালুকদারের যৌথ বেঞ্চে বহিষ্কার আদেশ স্থগিত করেন।

গত ২৮ জানুয়ারি ঠিকাদারকে মারধর ও অপহরণের ঘটনায় ফেনী সদর উপজেলার শর্শদি ইউপি চেয়ারম্যান জানে আলমের বিরুদ্ধে মামলা দায়ের করায় সাময়িকভাবে বহিষ্কার করেন। আইনগত বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করে মামলার কার্যক্রম স্থগিত আদেশ কামনা করেন আইনজীবীরা। এর ফলে উচ্চ আদালত স্থানীয় সরকার মন্ত্রনালয়ের এ আদেশ স্থগিত করেন।

ফুলগাজী সদর ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম জানান, স্থানীয় সরকারের আদেশের বিরুদ্ধে তিনি উচ্চ আদালতে রিট করলে গতকাল আদালত তার পক্ষে রায় দেন।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.