ফেনী পৌরনির্বাচনে ৪ স্তরের নিরাপত্তা ব্যাবস্থা • নতুন ফেনীনতুন ফেনী ফেনী পৌরনির্বাচনে ৪ স্তরের নিরাপত্তা ব্যাবস্থা • নতুন ফেনী
 ফেনী |
১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনী পৌরনির্বাচনে ৪ স্তরের নিরাপত্তা ব্যাবস্থা

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৪১ অপরাহ্ণ, ২৯ জানুয়ারি ২০২১

৩০ জানুয়ারির ফেনী পৌরসভা নির্বাচনে চার স্তরের নিরাপত্তায় আচ্ছাদিত থাকবে ভোট কেন্দ্রগুলো। জেলা নির্বাচন কর্মকর্তা নাসির উদ্দিন পাটওয়ারী এ তথ্য নিশ্চিত করেন।

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, ভোটের দিন পৌরসভার ১৮টি ওয়ার্ডে ১৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাঠে থাকবেন। একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটও দায়িত্ব পালন করবেন। এছাড়াও র‌্যাবের ৪টি বিশেষ টহল টিম সক্রীয় থাকবে। মেজর সেলিমুদ্দোহার নেতৃত্বে বিজিবির ৮টি টিম স্টাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। প্রতিকেন্দ্রে অস্ত্রধারী ২ জনসহ ৯ জন আনসার মোতায়েন করা হয়েছে। প্রতি কেন্দ্রে পুলিশের একজন অফিসারের নেতৃত্বে ৯ সদস্যের টিম সার্বক্ষণিক অবস্থান নেবে। পূর্বের অনাকাংখিত অভিজ্ঞতায় এবার রাতে ব্যালট না পাঠিয়ে সকাল ৬টার দিকে কেন্দ্রে ব্যালট দেয়া হবে। সব মিলিয়ে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য পৌর এলাকাটি কয়েকস্তরের নিরাপত্তার বলয়ে আবৃত থাকবে বলে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন ।

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অলাল উদ্দিন আলাল ভোটকেন্দ্রে নিরাপত্তায় শঙ্কা প্রকাশ করে বলেন, ইতোমধ্যেই ভোট কেন্দ্রগুলো আশপাশে বহিরাগতদের আনাগোনা বেড়ে গেছে। এসব বহিরাগতরা ভোট কেন্দ্র বিশৃঙ্খলা করার জন্য প্রস্তুতি নিচ্ছে।

অপরদিকে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, নিশ্চিত পরাজয় জেনে বিএনপি ভোটের আগেই নির্বাচনী মাঠ থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে। জনগণের ভোটে প্রত্যাখ্যাত হওয়ার ভয়ে তারা নানা ষড়যন্ত্রে নেমেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা নাসির উদ্দিন পাটওয়ারী বলেন, নিরাপত্তার ব্যাপারে তারা কঠোর থাকবেন-ভোট কেন্দ্রগুলোতে থাকবে নিশ্চিদ্র নিরাপত্তা। একটি সুষ্ঠ-সুন্দর নির্বাচনের জন্য সর্বোচ্ছ চেষ্টা-প্রচেষ্টা থাকবে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আতোয়ার রহমান বলেন, প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার জন্য পর্যাপ্ত পরিমান পুলিশ মোতায়েন থাকবে।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.