করোনায় আক্রান্ত ফেনীর সিভিল সার্জন • নতুন ফেনীনতুন ফেনী করোনায় আক্রান্ত ফেনীর সিভিল সার্জন • নতুন ফেনী
 ফেনী |
২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত ফেনীর সিভিল সার্জন

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২৭ অপরাহ্ণ, ১২ জুন ২০২০

ফেনীর সিভিল সার্জন ডাক্তার সাজ্জাদ হোসেন করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার সকালে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের করোনা নমুনা পরীক্ষাগার থেকে প্রাপ্ত ফলাফলে তার দেহে কোভিড-১৯ সংক্রমণ নিশ্চিত করা হয়।
জেলা করোনা নিয়ন্ত্রণকক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, ফেনীর ৬টি উপজেলায় এ পর্যন্ত ৩৭২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৯১ জন। মারা গেছে ৯ জন। বর্তমানে হোম আইশোলেশন ও করোনা ডেডিকেটেড হাসপাতালের আইশোলেশনে চিকিৎসাধিন আছেন ২৭২ জন।

তিনি আরো জানান, এখন পর্যন্ত ফেনীতে করোনা উপসর্গে আক্রান্ত ৩ হাজার ৩০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশান্স ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। এর বিপরীতে পরীক্ষাগার থেকে ২ হাজার ২৫২ জনের ফলাফলে ৩৭২ জনের দেহে করোনা সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে। এখন পর্যন্ত ৭৭৮টি নমুনার ফলাফল অপেক্ষমান রয়েছে।

এদিকে জেলা প্রশাসন জানায়, ফেনীর ৮টি এলাকায় শুক্রবার ভোর থেকে লকডাউন কার্যকর করা হয়েছে। লকডাউন কার্যকর এলাকায় প্রবেশ-বাহির ঠেকাতে রাস্তার বিভিন্ন মোড়ে বাঁশ লাগিয়ে চলাচল বন্ধ রাখা হয়েছে। ফেনীর লকডাউনকৃত এলাকাগুলো হচ্ছে ফেনী পৌরসভার ডাক্তার পাড়া, রামপুর ও শান্তি কোম্পানী সড়ক। দাগনভূঞা পৌরসভা ও ছাগলনাইয়া পৌরসভা, দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়ন, পূর্ব চন্দ্রপুর ইউনিয়ন, রাজাপুর ইউনিয়ন।

স্বাস্থ্য বিভাগ জানায়, ফেনীর সিভিল সার্জন ডাক্তার সাজ্জাদ হোসেন সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের বাসিন্দা। তিনি বর্তমানে সরকারী বাসভবনে হোম আইশোলেশনে রয়েছেন। তার কোন উপসর্গ দেখা যাচ্ছেনা। তার পরিবর্তে দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রুবাইয়াত বিন করিমকে ভারপ্রাপ্ত সিভিল সার্জনের দায়িত্ব প্রদান করা হয়েছে।

সম্পাদনা: এনকে/আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.