নিজাম হাজারী’র সংসদ সদস্যপদ অবৈধ: জ্যেষ্ঠ বিচারপতির রায় • নতুন ফেনীনতুন ফেনী নিজাম হাজারী’র সংসদ সদস্যপদ অবৈধ: জ্যেষ্ঠ বিচারপতির রায় • নতুন ফেনী
 ফেনী |
২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজাম হাজারী’র সংসদ সদস্যপদ অবৈধ: জ্যেষ্ঠ বিচারপতির রায়

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৫৫ অপরাহ্ণ, ০৬ ডিসেম্বর ২০১৬

নিজস্ব প্রতিনিধি >>
ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারীর সংসদ সদস্য পদ অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট। মঙ্গলবার দুপুরে বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বিশেষ বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি মো. এমদাদুল হক তার রায়ে রুলের নিষ্পত্তি করে নিজাম হাজারীর পদে থাকাকে অবৈধ ঘোষণা করেছেন। অন্যদিকে আরেক বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান তাঁর রায় ঘোষণা করছেন।
‘সাজা কম খেটেই বেরিয়ে যান সাংসদ’ শিরোনামে ২০১৪ সালের ১০ মে প্রথম আলোতে প্রতিবেদন ছাপা হয়। এতে বলা হয়, ২০০০ সালের ১৬ আগস্ট অস্ত্র আইনের এক মামলায় নিজাম হাজারীর ১০ বছরের কারান্ড হয়। ২ বছর ১০ মাস কম সাজা খেটে তিনি কারাগার থেকে মুক্তি পান। ওই প্রতিবেদন যুক্ত করে নিজাম হাজারীর সংসদ সদস্য পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন ফেনী জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন ভূঁইয়া। নিজাম হাজারীর সংসদ সদস্য পদে থাকার বৈধতা নিয়ে করা রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে ২০১৪ সালের ৮ জুন হাইকোর্ট রুল দিয়েছিলেন।
সম্পাদনা: আরএইচ

pradancy-school

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.