ফেনী ডিবেট ফোরামের বিতর্ক কর্মশালা • নতুন ফেনীনতুন ফেনী ফেনী ডিবেট ফোরামের বিতর্ক কর্মশালা • নতুন ফেনী
 ফেনী |
১৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনী ডিবেট ফোরামের বিতর্ক কর্মশালা

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩৩ অপরাহ্ণ, ৩০ অক্টোবর ২০২২

ফেনী ডিবেট ফোরামের (এফডিএফ) উদ্যোগে সংসদীয় বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ অক্টোবর) ফেনী জেলা পরিষদের ড. সেলিম আল দ্বীন মিলনায়তনে অর্ধদিন ব্যাপি এ কর্মশালা নেয়া হয়।

কর্মশালার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ফাহমিদা হক। বিশেষ অতিথি ছিলেন দৈনিক ফেনীর সময় সম্পাদক ও ডিবেট ফোরামের উপদেষ্টা মো. শাহাদাত হোসেন, ফেনী শহর ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ও এফডিএফের উপদেষ্টা কবি ইকবাল আলম।

এফডিএফ সভাপতি হোসাইন আরমানের সভাপতিত্বে কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন জাহাঙ্গীরনগর ইউনির্ভাসিটি ডিবেট অর্গানাইজেশনের (জুডো) সাবেক সভাপতি ফয়সাল মাহমুদ শান্ত, চট্টগ্রাম ইউনির্ভাসিটি ডিবেটিং সোসাইটির (সিইউডিএস) সাবেক সাধারণ সম্পাদক নাকিব বিন ইসলাম। অনুষ্ঠানটি
সঞ্চালনা করেন সংগঠনটির সহ-সভাপতি আবু সুফিয়ান নোমান।


কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ফাহমিদা হক বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি বিতর্ক চর্চার গুরুত্ব অনেক। বিতর্ক করতে হলে অনেক বেশি পড়ালেখা করতে হয়। এতে জ্ঞান বৃদ্ধি পায়। আমি আশা করি ফেনী ডিবেট ফোরামের মাধ্যমে ফেনী বিতর্ক অঙ্গন অনেক শক্তিশালী হবে। এ সংগঠনকে এমনভাবে কাজ করতে হবে যাতে করে ফেনী থেকে বিতর্কে জাতীয় পর্যায়ে সাফল্য অর্জন করতে পারে।

ফেনী ডিবেট ফোরাম সভাপতি হোসাইন আরমান বলেন, ফেনীতে এই প্রথম এত বড় পরিসরে সংসদীয় বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। যেসস শিক্ষা প্রতিষ্ঠান থেকে আজ শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন তাদেরকে আমরা নিয়মিত গাইড করে বিতার্কিক হিসেবে গড়ে তুলবো। এই বিতার্কিকদের নিয়ে সামনে আমরা বিতর্ক প্রতিযোগিতা করবো এবং দেশ সেরা বিতার্কিকদের নিয়ে বড় পরিসরে বিতর্ক উৎসব করারও পরিকল্পনা আছে আমাদের।

কর্মশালায় ফেনী জেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এত প্রদর্শনী বিতর্কেরও আয়োজন করা হয়। কর্মশালায় স্কুল, কলেজ, ইউনিভার্সিটির সেরা তিন জন ডেলিগেট নির্বাচন করা হয়। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ তাদের হাতে পুরস্কার তুলে দেন।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.