দূষণ রোধে পরিবেশ ক্লাব ফেনীর ব্যতিক্রমী উদ্যোগ • নতুন ফেনীনতুন ফেনী দূষণ রোধে পরিবেশ ক্লাব ফেনীর ব্যতিক্রমী উদ্যোগ • নতুন ফেনী
 ফেনী |
২৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দূষণ রোধে পরিবেশ ক্লাব ফেনীর ব্যতিক্রমী উদ্যোগ

শহর প্রতিনিধিশহর প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৪৬ অপরাহ্ণ, ১৩ মার্চ ২০২২

ফেনী শহরের বিভিন্ন ফুটপাতে থাকা দোকানগুলোর সামনে যত্রতত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আর্বজনায় জলাবদ্ধতা সৃষ্টি ও পরিবেশ দূষণ হয়। এটি থেকে পরিত্রাণের লক্ষ্যে পরিবেশ ক্লাব ফেনীর উদ্যোগে বিভিন্ন ফুটপাত ও শহরের গলিতে থাকা দোকানগুলোর সামনে প্যাডেল ডাস্টবিন দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

রোবববার দুপুরে শহীদ শহীদুল্লা কায়সার সড়কস্থ এসি মার্কেট’র সামনে ও আলকেমী হাসপাতালের সামনে প্যাডেল ডাস্টবিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ফেনীর উপ-সহকারী পরিচালক ও পরিবেশ ক্লাব ফেনীর উপদেষ্টা পূর্ণ চন্দ্র মুৎসুদ্দি।

এসময় উপস্থি ছিলেন, পরিবেশ ক্লাব ফেনীর সভাপতি সাংবাদিক নজরুল বিন মাহমুদুল। এতে পরিবেশ ক্লাব ফেনীর সহ-সভাপতি মুহাম্মদ ইমাম হোসাইন, নেয়ামুল হাসান, সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ, কোষাধ্যক্ষ আবদুল কাইয়ুম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক নুর উদ্দিনসহ পরিবেশ ক্লাব ফেনীর সদস্যবৃন্দ ও পথচারীরা উপস্থিত ছিলেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ফেনীর উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দি বলেন, জলাবদ্ধতা দূরীকরণ ও পরিবেশ’র দূষণ রোধে আমাদের সবাইকে এগিয়ে উচিত। দূষণ রোধে প্যাডেল ডাস্টবিন প্রদান একটি সময়পযোগী উদ্যোগ। আমরা প্রত্যেকেই যদি নিজ নিজ অবস্থান থেকে সচেতন ও সজাগ থাকি তবে ফেনীকে জলাবদ্ধতা ও দূষণ মুক্ত রাখা সম্ভব। পরিবেশ ক্লাব ফেনীর সভাপতি সাংবাদিক নজরুল বিন মাহমুদুল বলেন, বৃক্ষ রোপণ,পরিচর্যা ও পরিবেশ সুরক্ষায় সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি পরিবেশ ক্লাব ফেনীর উদ্যোগে প্যাডেল ডাস্টবিন প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা আশা করি এতে করে সাধারণ মানুষ যেমন সচেতন হবে তেমনি যত্রতত্র ময়লা ফেলা অনেকাংশে রাশ হবে। পর্যায়ক্রমে আমরা শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে এই প্যাডেল ডাস্টবিনগুলো প্রদান করা হবে বলে জানান তিনি।

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.