এবার তিনি করোনা পজিটিভ • নতুন ফেনীনতুন ফেনী এবার তিনি করোনা পজিটিভ • নতুন ফেনী
 ফেনী |
২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার তিনি করোনা পজিটিভ

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫৫ অপরাহ্ণ, ২৬ জুলাই ২০২০

ফেনীর পরশুরাম উপজেলায় করোনায় আক্রান্ত বা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের দাফন-কাফনে যিনি নেতৃত্ব দিয়ে আসছেন সেই ইয়াছিন শরিফ মজুমদার (৩৫) নিজেই আক্রান্ত হয়েছেন। রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেই করোনায় আক্রান্ত হবার তথ্য নিশ্চিত করেন।

জ্বর, সর্দি, কাশি দেখা দিলে ২২ জুলাই ইয়াছিন শরিফের নমুনা সংগ্রহ করে নোয়াখালীর আবদুল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। রোববার দুপুরে পাওয়া ফলাফলে তাঁর করোনা পজিটিভ এসেছে। তিনি স্বাস্থ্য বিভাগের পরামর্শে নিজ বাসায় আইসোলেশনে আছেন।

দেশে সংক্রমণ শুরু হওয়ার পর থেকে করোনায় কোনো ব্যক্তি মারা গেলে তাঁদের দাফন-কাফনে এগিয়ে এসেছিলেন ইয়াছিন শরিফ। তিনি উপজেলায় ১১ সদস্যের একটি দাফন-কাফন টিম গঠন করেন। তারপর থেকে উপজেলা প্রশাসনের সহায়তায় কোভিডে আক্রান্ত ও করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের দাফন দেওয়া শুরু করে তার দল। পরশুরামে পৈতৃক বাড়ির এলাকায় এমন অনেকে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে করোনায় সংক্রমিত হয়ে ও উপসর্গ নিয়ে মারা গেছেন। তাঁদেরও এলাকায় কবর দেওয়ার দায়িত্ব পালন করেন ইয়াছিন শরিফ। ইতিমধ্যে তিনি ও তার দল প্রায় ২১ জনকে দাফন দেওয়ার কাজ সম্পন্ন করেছে।

দাফনের বাইরে ইয়াছিন শরিফ নিজ উদ্যোগে চলতি মাসের মাঝামাঝি ‘হ্যালো অক্সিজেন’ নাম দিয়ে অক্সিজেন সিলিন্ডার পরশুরাম ও ফুলগাজী উপজেলায় করোনা রোগীদের বাড়ি পাঠিয়ে দেওয়ার সেবা কার্যক্রম শুরু করেন।

ইয়াছিন শরিফ মজুমদার পরশুরাম উপজেলা যুবলীগের সভাপতি, বিআরডিবির অধীন পরশুরাম কেন্দ্রীয় কৃষক সমবায় সমিতির চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি।

ইয়াছিন শরিফ বলেন, করোনা পরীক্ষা জন্য নমুনা দেয়ার পর থেকে হোম আইসোলেশনে রয়েছি। বর্তমানে শারীরিক অবস্থা স্থিতিশীল। স্বাস্থ্য বিভাগের পরামর্শ নিয়ে চিকিৎসা চলছে বলে জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুল খালেক মামুন জানান, পরশুরামে ইয়াছিন শরিফসহ এ পর্যন্ত ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দুজন মারা গেছেন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন সাত-আটজন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৪ জন। বর্তমানে ৩০ জন নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে স্বাস্থ্য বিভাগের পরামর্শ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

পরশুরাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইয়াছিন শরিফের চাচা কামাল উদ্দিন মজুমদার বলেন, স্বাস্থ্য বিভাগের পরামর্শে ইয়াছিন শরিফের চিকিৎসা চলছে। তিনি ভাতিজার জন্য সবার কাছে দোয়া কামনা করেন।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.