পরশুরামে স্থাপন হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার • নতুন ফেনীনতুন ফেনী পরশুরামে স্থাপন হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার • নতুন ফেনী
 ফেনী |
২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পরশুরামে স্থাপন হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৪৩ অপরাহ্ণ, ৩১ জানুয়ারি ২০২৪

পরশুরামে স্থাপন হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের নামে তথ্য প্রযুক্তি প্রশিক্ষণের জন্য ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার।

বুধবার দুপুরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন করেছেন। আগামী মাসের ২০ তারিখের মধ্যে টেন্ডার প্রক্রিয়া শেষ করার জন্য প্রকল্প পরিচালককে নির্দেশনা দিয়েছেন।

এই সময় উপস্থিত ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সংসদ সদ্স্য নিজাম উদ্দিন হাজারি, জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার জাকির হাসান, ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, ফেনীর প্রকল্প পরিচালক আতিকুল ইসলাম, পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা হাবিব শাপলা, পরশুরাম পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, পরশুরাম মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো: শাহাদাত হোসাইন খান।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দেশের বিপুলসংখ্যক তরুণ বেকারের কর্মসংস্থান তৈরি করতে সারাদেশের মতো পরশুরামেও শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প প্রস্তাবনায় সফটওয়্যার টেকনোলজি, আইটি বিজনেস, ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন করা হবে। প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরো বলেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ভাই এই এলাকার ছাত্রছাত্রীদের তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার মাধ্যমে তরুণ বেকারদের কর্মসংস্থান তৈরির লক্ষে পরশুরামে আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার এই এলাকায় নিয়ে এসেছেন।

উল্লেখ্য, পরশুরাম উপজেলার চিথলিয়া মৌজায় ১ একর ৯০ শতাংশ জমির উপর নির্মিত হবে আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার। ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের প্রচেষ্টায় দেশের ১৪টি উপজেলার মতো পরশুরামে ‘শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন’ এর উদ্যোগ নেওয়া হয়।

সম্পাদনাঃ আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.