অনিয়ম-দূর্নীতির দায়ে সোনাগাজীতে ইউপি চেয়ারম্যান বরখাস্ত • নতুন ফেনীনতুন ফেনী অনিয়ম-দূর্নীতির দায়ে সোনাগাজীতে ইউপি চেয়ারম্যান বরখাস্ত • নতুন ফেনী
 ফেনী |
১২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনিয়ম-দূর্নীতির দায়ে সোনাগাজীতে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১২ পূর্বাহ্ণ, ০৭ অক্টোবর ২০২০

নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগে সোনাগাজীতে উপজেলার সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সামছুল আরেফিনকে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে বিষয়টি জানা গেছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সোনাগাজী সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সামছুল আরেফিনের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়ম, কাজ না করে অর্থআত্মসাত, ক্ষমতার অপব্যবহার করে সরকারী খাল ইজারা প্রদান, মাদক সেবনসহ নানা অনিয়মের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ আইন-২০০৯এর ধারা ৩৪(১) অনুযায়ী তাকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সামছুল আরেফিনের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়ম, কাজ না করে অর্থআত্মসাতসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ ও ইউপি সদস্যদের অনাস্থার বিষয়টি সরেজমিনে তদন্তের প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সামছুল আরেফিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জানতে চাইলে সদর ইউপি চেয়ারম্যান সামছুল আরেফিন বলেন, তিনি বিষয়টি শুনেছেন। তবে কোনো কাগজপত্র হাতে পাননি। যদি এমনটা হয়ে থাকে তাহলে আমার ওপর অবিচার করা হবে। তিনি বিষয়টি আইনীভাবে মোকাবিলা করবেন।

এর আগে গত ১৯ মে সোমবার বিকেলে ফেনী-৩ ও ফেনী-২ আসনের সংসদ সদস্য, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ইউপি চেয়ারম্যান সামছুল আরেফিনের বিরুদ্ধে অনাস্থ এনে লিখিত অভিযোগ করেছেন ১২জন ইউপি সদস্য। ওই আবেদনে ইউপি সদস্যরা চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম-দূর্নীতির সুনিদিষ্ট ১৬টি অভিযোগ তুলে ধরেন।
সম্পাদনা: আরএইচ/ এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.