ফেনী |
২০ জানুয়ারি, ২০২০ ইং | ৬ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

| জাতীয়

শীত বাড়াচ্ছে উত্তরের হাওয়া

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৫৬ অপরাহ্ণ, ১১ জানুয়ারি ২০২০

বাংলা বর্ষপঞ্জিকায় পৌষের ২৭ তারিখ আজ। শনিবার সকাল থেকে সূর্যের দেখা নেই ঢাকার আকাশে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে উল্লেখ করা হলেও এখনও বলা হচ্ছে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে না।

আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক বলেন, আজ সর্বনিম্ন তাপমাত্রা ঈশ্বরদীতে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। তারপরও যেহেতু উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে বাতাস প্রবাহিত হচ্ছে, তাই বাতাসের কারণে শীতের অনুভূতি বেশি। তাপমাত্রা শৈত্য প্রবাহের মধ্যে না থাকলেও বাতাসের কারণে শীতের অনুভূতি বেশি। সারাদেশেই এই ধরনের বাতাস রয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হচ্ছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: UTSHA IT