সোনাপুর উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন • নতুন ফেনীনতুন ফেনী সোনাপুর উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন • নতুন ফেনী
 ফেনী |
১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনাপুর উচ্চ বিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

শহর প্রতিনিধিশহর প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০১ অপরাহ্ণ, ১৬ ডিসেম্বর ২০২৩

সোনাপুর উচ্চ বিদ্যালয়ে শহীদদের স্মৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও নানা আয়োজনে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

শনিবার সকালে ফেনী সদর উপজেলার কাজীরবাগ ইউনিয়নের সোনাপুর স্কুল মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জসীম মাহমুদ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার চক্রবর্তীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক প্রদেশ চন্দ্র পালের উপস্থাপনায় বক্তব্য রাখেন, সহকারী প্রধান শিক্ষক রাখাল চন্দ্র পাল, সিনিয়র শিক্ষক নরোত্তম মজুমদার, খালেদ সাইফুল্লাহ, সোনাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শরিফুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন, দাতা সদস্য নজরুল ইসলাম মানিক, অভিভাবক সদস্য আবদুল মান্নান পাটোয়ারীসহ শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিক জসীম মাহমুদ বলেন, রক্ত দিয়ে কেনা স্বাধীনতার প্রকৃত স্বাদ এখনো পাইনি। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত একটি ভূখন্ড, একটি মানচিত্র,সার্বভৌমত্ব, নিজস্ব ভাষা এসবে পরাধীনতার জিন্জির থেকে মুক্ত হওয়া যায় বটে। তবে অর্থনৈতিকভাবে মুক্ত না হলে স্বাধীনতার স্বাদ পাওয়া যায়না। ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য আমরা এখনো নিরলসভাবে কাজ করছি। শিক্ষা আমার অধিকার। প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে আমাদেরকে প্রতিষ্ঠার মাধ্যমে দেশকে এগিয়ে নিলেই প্রকৃত অর্থে স্বাধীনতা প্রতিষ্ঠিত হবে। তিনি আরো বলেন, স্রষ্টার পরই বাবা মায়ের স্থান। এরপর শিক্ষকদের অবস্থান। শিক্ষকেরা তোমাদেরকে সঠিক পথে পরিচালিত করেন। সুতরাং বাবা-মা আর শিক্ষকদের অবাধ্য হওয়া যাবেনা।

সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক উত্তম কুমার চক্রবর্তী বলেন, বহু ত্যাগ তিতিক্ষার বিনিময়ে অর্জিত স্বাধীনতার ৫২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে পেরে আজ নিজেকে ধন্য মনে করছি। আরো ধন্য হতাম যদি মহান স্বাধীনতা যুদ্ধে প্রত্যক্ষভাবে অংশ নিতে পারতাম। বয়সের অপ্রুলতার কারণে মুক্তিযুদ্ধে অংশ নিতে না পারলেও দেশের উন্নয়ন অগ্রগতি ও দেশ গঠনে নগন্য সারথী হয়ে কাজ করছি। আমি আশা করবো এই বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিজেদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলবে। তবেই স্বাধীনতার প্রকৃত স্বাদ ও আনন্দ উপলদ্ধি করতে পারবো। অতএব বাস্তব ভিত্তিক জ্ঞানার্জনের মাধ্যমে দেশমাতৃকার সেবায় নিজেদের গড়ে তুলতে হবে। যোগ্য হতে হলে শিক্ষার বিকল্প নাই। সুতরাং শিক্ষায় মনোনিবেশ করো।

সম্পাদনাঃ আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.