ফেনীতে হরতালে মাঠে নেই গণজাগরণ মঞ্চ • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে হরতালে মাঠে নেই গণজাগরণ মঞ্চ • নতুন ফেনী
 ফেনী |
১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে হরতালে মাঠে নেই গণজাগরণ মঞ্চ

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১১ পূর্বাহ্ণ, ০৩ নভেম্বর ২০১৫

নিজস্ব প্রতিনিধি>>
অভ্যাহত ভাবে লেখক-প্রকাশক হত্যা, মামলা, হামলার হুমকির প্রতিবাদে এবং সার্বিক নিরাপত্তা ও খুনিদের বিচার দাবিতে গণজাগরণ মঞ্চের ডাকা অর্ধদিবস হরতালে ফেনীতে মাঠে নেই নেতাকর্মীরা। মঙ্গলবার সকাল থেকে হরতালের সমর্থনে শহরের কোথাও কোন কর্মসূচির খবর পাওয়া যায়নি।
শহরের অভ্যন্তরে সিএনজি চালিত অটোরিক্সা, টমটম চলছে তবে ফেনী থেকে ছেড়ে যায়নি কোন দুরপাল্লার বাস। এতে যাত্রীরা সামন্য দুর্ভোগের শিকার হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশে কিছু যাত্রীবাহী বাস ও কাভার্ডভ্যান চলতে দেখা গেছে। তবে অনুষ্ঠিতব্য জেএসসি পরীক্ষায় হরতালের প্রভাব পড়েছে। হরতালের কারণে মঙ্গলবারের জেএসসি পরীক্ষা সকাল ৯টার পরিবর্তে দুপুর ২ টায় শুরুর ঘোষণা দিলেও অনেক শিক্ষার্থীকে সকালে কেন্দ্রে উপস্থিত হতে দেখা গেছে। ফলে চরম বিড়ম্বনার শিকার হয়েছে শিক্ষার্থী-অভিভাবকরা।
এদিকে শান্তিপূর্ণভাবে হরতাল পালনের আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্টী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টসহ অন্যান্য বামপন্থী সংগঠনগুলো সমর্থন জানালেও ফেনীতে তারা কোন কর্মসূচি পালন করেনি।
এদিকে নাশকতা ঠেকাতে শহরের ট্রাংক রোড়, এসএসকে রোড়, মহিপালসহ বিভিন্ন গুরত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে বিজিবি ও র‌্যাব’র টহল।
অন্যদিকে জেলার অন্যান্য উপজেলা সোনাগাজী, দাগনভূঞা, ছাগলনাইয়া, পরশুরাম ও ফুলগাজীতেও পিকেটার বিহীন হরতাল পালিত হচ্ছে।
এ বিষয়ে গণজাগরণ মঞ্চের আহবায়ক এডভোকেট ফয়েজুল হক মিল্কি’র সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
ফেনী মডেল থানার পরিদর্শক মাহবুব মোরশেদ জানান, যে কোন নাশকতা ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।
প্রসঙ্গত, জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপনকে হত্যা, কবি তারেক রহিম, শুদ্ধস্বর প্রকাশনীর স্বত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল ও লেখক রণদীপম বসুকে হত্যা চেষ্টার প্রতিবাদে এবং হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে গত রোববার এ অর্ধদিবস হরতাল কর্মসূচি ঘোষণা করে গণজাগরণ মঞ্চ।
সম্পাদনা: আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.