ফেনীতে অস্ত্রসহ আটক ২৬ যুবলীগনেতা আটক মামলার চার্জশীট • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে অস্ত্রসহ আটক ২৬ যুবলীগনেতা আটক মামলার চার্জশীট • নতুন ফেনী
 ফেনী |
১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে অস্ত্রসহ আটক ২৬ যুবলীগনেতা আটক মামলার চার্জশীট

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৪৭ পূর্বাহ্ণ, ১০ ফেব্রুয়ারি ২০১৬

নিজস্ব প্রতিনিধি>>
ফেনীর বহুল আলোচিত অস্ত্র মামলার চার্জশীট বিশেষ ট্রাইবুন্যালে গ্রহণ করা হয়েছে। মঙ্গলবার বিকালে গ্রেতারকৃত যুবলীগ-ছাত্রলীগের ২৬ নেতাকর্মীকে আসামী করে সিআইডি গত ২৮ ডিসেম্বর চার্জশীট জমা দিয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সোনাগাজীতে যুবলীগ নেতা আজিজুল হক হত্যার প্রতিবাদে আওয়ামীলীগের প্রতিবাদ সভা শেষে ফেনী ফেরার পথে লালপোলে গাড়ী বহরে সন্দেহজনক তল্লাশী চালায় র‌্যাব। এসময় মাইক্রোবাসে বিপুল পরিমান অস্ত্র সহ ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীকে আটক করা হয়। এ ঘটনায় র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের ওয়ারেন্ট অফিসার মো: ইব্রাহিম খলিল বাদী হয়ে অস্ত্র আইনে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলাটি স্পর্শকাতর হওয়ায় ফেনী মডেল থানার এস আই আজিজ আহমেদ থেকে চট্টগ্রাম সিআইডিতে হস্তান্তর করা হয়। কিছুদিন পর মামলাটি অধিকতর তদন্তের জন্য ঢাকা সিআইডিতে হস্তান্তর করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ও সিআইডির পরিদর্শক গোলাম মোস্তফা ২৮ ডিসেম্বর বিকালে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মশিউর রহমান খানের আদালতে চার্জশীট প্রদান করেন। গতকাল বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ দেওয়ান মো: সফিউল্লাহ চার্জশীট গ্রহন করেন। বিচারক আগামী ২৯ ফেব্র“য়ারি চার্জ গঠনের তারিখ ধার্য্য করেছেন। আসামী পক্ষে এডভোকেট কাজী বুলবুল আহমদ সোহাগ জামিন করলে বিচারক তা না মঞ্জুর করেন। এদিকে চার্জশীটে অস্ত্র সহ গ্রেফতারকৃত ছাত্রলীগ-যুবলীগের ২৬ নেতাকর্মীকে আসামী ও ৫৪ টি অস্ত্র জব্দ দেখানো হয়েছে। ২৬ আসামীর মধ্যে ১৪ জন কাশিমপুর ও ১২ জন ফেনী কারাগারে রয়েছেন।
আসামীরা হলো- ফুলগাজী আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক ও গোসাইপুর গ্রামের হাজী আলী আকবরের ছেলে জামাল উদ্দিন (৪২), ফুলগাজী উপজেলা যুবলীগ সভাপতি ও গাবতলা গ্রামের মৃত নাসির উদ্দিনের ছেলে ছালে আহম্মদ মিন্টু (৩৫), উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও দক্ষিন আনন্দপুর গ্রামের ওবায়দুল হকের ছেলে এনামুল করিম রাজিব পাটোয়ারী, ফেনী পৌরসভার ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সহদেবপুর গ্রামের মৃত নেপাল চন্দ্র সুত্রধরের ছেলে আবুবক্কর ছিদ্দিক শুভ, ফুলগাজীর আনন্দপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড যুবলীগ সভাপতি ও ফেসী বাড়ীয়ার মৃত কবির আহম্মদের ছেলে সরোয়ার হোসেন (২৯), দরবারপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড যুবলীগ সভাপতি ও উত্তর শ্রীপুর গ্রামের ওহিদুর রহমানের ছেলে আবুল কাসেম বেসু (৩৫), মুন্সিরহাট ইউনিয়নের ৪নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ও কমুয়া চাঁনপুর গ্রামের মৃত ওহাব মিয়ার ছেলে মো: ফরিদ (৩০), সোনাগাজীর চর সোনাপুর গ্রামের নুর ইসলামের ছেলে আবু ইউসুফ ডলার (২৫), একই গ্রামের আবদুস সাত্তারের ছেলে মইনুদ্দিন (১৯), ফুলগাজীর দক্ষিন আনন্দপুর গ্রামের মো: ওয়াজিউল্লাহর ছেলে শফিকুল ইসলাম রিপন (২৬), একই উপজেলার পৈথারা গ্রামের মো: সাদেকের ছেলে মো: শাহাদত হোসেন (২৪), দক্ষিন আনন্দপুরের মো: ইউসুফের ছেলে আশরাফুল ইসলাম মাসুম (২৩), একই এলাকার আবুল খায়েরের ছেলে ওমর ফারুক (২৪), আবদুল হকের ছেলে গাড়ী চালক মো: আবু তাহের (৩৫), মীর হোসেনের ছেলে শাহাদাত হোসেন (২৭), কমুয়া চাঁনপুর গ্রামের মৃত নজির আহম্মদের ছেলে রবিউল ইসলাম মানিক (২৪), হাসানপুর গ্রামের ফজলে রহমানের ছেলে ফারুক হোসেন (৩২), মাওলানা সমাজের কবির আহম্মদের ছেলে কফিল উদ্দিন সোহেল (২৮), ছাগলনাইয়ার পশ্চিম মধুগ্রামের জহিরুল হকের ছেলে এশরামুল হক সিফাত (২১), সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ও বগইড গ্রামের ইসমাইল হোসেন খোকনের ছেলে আরাফাত হোসেন আসিফ (২৪), একই এলাকার নুর ইসলামের ছেলে মো: নোমান (২২), মাথিয়ারার আবদুল করিমের ছেলে ইমরান হোসেন (২৬), একই এলাকার মৃত আহসান উল্লাহর ছেলে মাহবুবুর রহমান জেমি (২৫), বাথানীয়া গ্রামের নুরুন্নবীর ছেলে মো: হাসান (২২), শর্শদী ইউনিয়নের উত্তর জাহানপুর গ্রামের মৃত আবদুল ওহাবের ছেলে ও গাড়ী চালক রবিউল হক লিটন (৩৮)।
সম্পাদনা: আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.