ফেনীতে ৮ হাজার টাকার শাড়ী ১৫ হাজার! • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে ৮ হাজার টাকার শাড়ী ১৫ হাজার! • নতুন ফেনী
 ফেনী |
১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে ৮ হাজার টাকার শাড়ী ১৫ হাজার!

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:২৮ অপরাহ্ণ, ০৮ জুন ২০১৭

শহর প্রতিনিধি>>
ফেনীতে পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে পোষাকে ৪০ থেকে ৫০ ভাগ অতিরিক্ত দাম আদায় করছে ব্যবসায়ীরা। বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা কালে এ তথ্য বেরিয়ে আসে।

ঈদ বাজারে পোশাকের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে ও ভোক্তাদের অধিকার সংরক্ষণে শহরের গ্রান্ড হক টাওয়ার, হোসেন শহীদ উদ্দিন বিপনী বিতানসহ বেশ কয়েকটি মার্কেটে অভিযান চালায় ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহলে রানা। গ্র্যন্ড হক টাওয়ারের মায়াবী ফ্যাশস হাউজে অভিযানকালে ৮ হাজার টাকার শাড়ী ১৫ হাজার টাকা পর্যন্ত বিক্রী হতে দেখা গেছে। একই মার্কেটে হালিমা বস্ত্রালয়, রিচ ফ্যাশনসহ বিভিন্ন পোশাকের দোকানে অভিযান চালায় পোষাকের মূল্য সহনীয় পর্যায়ে রাখার নির্দেশ দেন। এই সময় নীলাঞ্জনা কসমেটিকস্ এ লেকমি ও গার্নিয়ারের নকল পণ্য রাখার দায়ে ২০ হাজার টাকা জরিমানা করেন।

পরে শহরের শহীদ মার্কেটের বণিক বিতান, আয়েশা বিতান মন ময়ূরী, পেহেলিসহ বেশ কয়েকটি দোকানে বিভিন্ন ধরণের পোশাকের ক্রয় রশিদ ও বিক্রয়মূল্য পরীক্ষা করে দেখা যায় বিক্রেতারা সুতি টাংগাইল ২০-৩০ভাগ ও কাতান শাড়িতে  ভাগ মুনাফায় ৪০-৫০ ভাগ মুনাফায় বিক্রি করছেন। এ সময় মার্কেট সমিতির মালিকসহ ব্যবসায়ীদের সহনীয় মাত্রায় মুনাফা করার আহ্বান জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোহেল রানা। অভিযানকালে ফেনী পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর কৃষ্ণ বণিক, জেলা মার্কেটিং কর্মকর্তা এমদাদ প্রমূখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ভ্রমাম্যমন আদালতের বিচারক ও জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা জানান, রমজানে পোশাকের বাজার স্থিতিশীল রাখার জন্য ব্যবসায়ীদের আহ্বান জানানো হয়েছে। এছাড়া ইভ টিজিং মার্কেটগুলোতে বৃদ্ধি পাওয়ায় এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার জন্য বলা হয়েছে। জেলা প্রশাসন রমাজান জুড়ে ভোক্তাদের অধিকার সংরক্ষণে কাজ করবেন।
সম্পাদনা: আরএইচ/এইচএসটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.