রিমান্ড শেষে সিরাজ উদ দৌলা কারাগারে • নতুন ফেনীনতুন ফেনী রিমান্ড শেষে সিরাজ উদ দৌলা কারাগারে • নতুন ফেনী
 ফেনী |
১৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিমান্ড শেষে সিরাজ উদ দৌলা কারাগারে

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৩৪ অপরাহ্ণ, ১৯ জুন ২০১৯

মাদাসার ছাত্রী নুসরাত জাহার রাফির শ্লীলতাহানির মামলায় পিবিআইয়ের কাছে ২ দিনের রিমান্ডে থাকা সোনগাজী ইসলামীয়া ফাজিল মাদসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার সন্ধ্যায় ফেনীর জ্যোষ্ঠ বিচারিক হাকিম মো. জাকির হোসাইনের আদালত এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা মো. শাহ আলম জানান, ১৭ জুন অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে রিমান্ডে নেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। দুই দিন শেষে আজ (বুধবার) তাকে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে নিজ কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানি করেন অধ্যক্ষ সিরাজ উদ দৌলা। একইদিন নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা দয়ের করেন। পরে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনার পর থেকে ওই মামলা তুলে নিতে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করতে থাকে সিরাজের লোকজন। ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের তিন তলার ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগিরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা ৫ দিন ১০ এপ্রিল রাতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত জাহান রাফি।

এ ঘটনা তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ৮ জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় হত্যা মামালা দায়ের করেন। পরে ৩০ মে মামলার এজহারভূক্ত ৮ আসামীসহ ১৬ জনকে দায়ী করে চার্জশিট প্রদান করে পিবিআই।

অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, উম্মে সুলতানা পপি, কামরুন নাহার মনি, জাবেদ হোসেন, আবদুর রহিম ওরফে শরীফ, হাফেজ আবদুল কাদের ও জোবায়ের আহমেদ, এমরান হোসেন মামুন, ইফতেখার হোসেন রানা ও মহিউদ্দিন শাকিল নুসরাত হত্যা জড়িত থাকার কথা আদালতে স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.