ফেনীতে ‘গুজব’ ছড়ানোর দায়ে যুবক আটক • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে ‘গুজব’ ছড়ানোর দায়ে যুবক আটক • নতুন ফেনী
 ফেনী |
১৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে ‘গুজব’ ছড়ানোর দায়ে যুবক আটক

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩৪ অপরাহ্ণ, ২৭ জুলাই ২০১৯

ফেনীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুবে ‘গুজব’ ছড়ানোর দায়ে মো. জাহেদ হোসেন রনি (২১) নামের এক যুবককে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। শনিবার রাত সাড়ে সাতটার দিকে শহরের গোপাল পট্টি এলাকার ফয়েজ জুলেলার্স থেকে তাকে আটক করা হয়।

র‌্যাব জানায়, গোয়েন্দ নজরদারি ও সামাজিক যোগাযোগ মাধ্যম নজরদারি করে জানা যায় গুজবকারী ‘জাহেদ হাসান রনি’ নামক ফেসবুক আইডি থেকে বিভিন্ন শ্রেনী সম্প্রদায়ের মধ্যে শত্রæতা ও বিদ্বেষ সৃষ্টি, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর জন্য সাম্প্রদায়িক গোষ্ঠির মাঝে উস্কানিমূলক তথ্য প্রচারের করছে। তিনি মোবাইল ফোনসহ নানা রকম ইলেকট্রিক ডিভাইস ব্যবহার করে বিভিন্ন ছবি ও তথ্য ফেইসবুক তথা স্যোশাল মিডিয়ার মাধ্যমে প্রচারসহ অন্যের পোষ্ট শেয়ার করে নানা রকম গুজব রটানোর কাজে লিপ্ত আছে। পরে শনিবার অভিযান চালিয়ে র‌্যাব ২টি আইফোন, ২ মোবাইল সিমসহ জাহেদ হোসেন রনিকে আটক করে। সে ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের দৌলতপুর গ্রামের ফয়েজ আহাম্মদের ছেলে।

র‌্যাব আরো জানায়, ব্যাপক জিজ্ঞাসাবাদে আটককৃত রনি ফেইসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এধরণের গুজব ছড়ানোর কথা স্বীকার করে। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ফেনীস্থ র‌্যাব-৭ এর ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক মো. জুনায়েত জাহেদী জানান, আটককৃত আসামীকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.